পরীক্ষার্থী : Johirul Islam
পদের নাম : ডেপুটি ম্যানেজার (উপ-সহকারী প্রকৌশলী -সিভিল)
বোর্ড মেম্বার : ১০-১২ জন
বোর্ড চেয়ারম্যান :
তাকসিন এ খান (মাননীয় ডিরেক্টর, ঢাকা ওয়াসা)
তারিখ : ৫ জুন,২০১৮
স্থান : ওয়াসা ভবন, বোর্ড সভা কক্ষ, ৩য় তলা, কাওরান বাজার, ঢাকা।
সময় : ৮-১০ মিনিট (বিকাল ২:৩০-২:৪০)
একজন এসে ডেকে নিয়ে গেল..
অনুমতি নিয়ে ঢুকলাম,, (ঢুকার সময় বাম পা টা পিছলে যায় প্রায় পড়ে যাওয়ার উপক্রম)
তারপর সালাম দেওয়ার আগেই বসতে বলল।সালাম দিতে দিতে ধন্যবাদ দিয়ে বসলাম..
একজন সার্টিফিকেটগুলো চাইল-
আমি দিলাম।
তারপর:-
চেয়ারম্যান : আপনি জহিরুল ইসলাম ?
আমি : জ্বি স্যার।
চেয়ারম্যার : আপনি ২০১৬ সালে নরসিংদী পলিটেকনিক থেকে পাশ করেছেন ??
আমি : জ্বি,স্যার।
চেয়ারম্যান : আপনার বয়স তো খুবই কম ( মাত্র ২১ বছর) বোর্ডের সবাই মিলে হাসাহাসি করল অনেক্ষণ। আপনি Bsc করতেছেন কোথাও ??
আমি : না, স্যার।
অন্য মেম্বার : আপনি কোন ডিপার্টমেন্ট??
আমি : সিভিল ডিপার্টমেন্ট, স্যার।
মেম্বার : বলুন,কিউরিং কি?
আমি : বললাম।
মেম্বার : কত দিন পর্যন্ত কিউরিং করা হয়?
আমি : বললাম।
মেম্বার : ২৮ দিন কিউরিংএ কতটুকু শক্তি পাওয়া যায়??
আমি : বললাম।
মেম্বার : ১০০ বর্গ ফিট সোলিংয়ে কতগুলো ইট লাগবে??
আমি : বললাম।
মেম্বার : ৩" সোলিংয়ে কতগুলো ইট লাগবে??
চেয়ারম্যার : কি করেন এখন??
আমি : একটা প্রাইভেট পলিটেকনিকে টিচার হিসেবে আছি।
মেম্বার : ও, আপনি লেকচারার,,??
আমি : জ্বি,স্যার ???
মেম্বার : তাহলে পড়াশুনার মধ্যেই আছেন,বলুন তো -১দশমাংম,১শতাংশ,১সহস্রাংশ-এই তিনটির গড় কত ??উনি প্রশ্ন করছিল আর আমি খাতায় লিখছিলাম প্রশ্ন করা শেষ হতে না হতেই অন্য দুজন মেম্বার বলে উঠলেন, স্যার ক্যালকুলেটর ছাড়া হবে না। আমি তখন হেসে হেসে সমর্থন দিচ্ছিলাম।
চেয়ারম্যান : আমরাতো সার্কুলারে বয়স সর্বনিম্ন ৩২-৪০ চেয়েছিলাম, তারপরেও আপনি আবেদন করলেন কেন??
আমি : স্যার,আমি যতগুলো সার্কুলার পেয়েছি তাতে বয়স সবোর্চ্চ ৩০/৩২ চাওয়া হয় কিন্তু এই সার্কুলারে এমনটা আমি মনে করলাম হয়তো ভূল হয়েছে -এরকম বয়সসীমা চেয়ে তো কখন সার্কুলার হয়নি তাই আবেদন করেছিলাম।
মেম্বার : সকলে চেয়ারম্যান স্যারের দিকে তাকিয়ে অনেক্ষণ হাসল।
চেয়ারম্যার : DMA কি?
আমি : Dhaka Metropoliton Area.
চেয়ারম্যার : নো,উনি উত্তর বলে দিলেন(Dhaka Metering Area).
চেয়ারম্যার : আপনিতো অনেক ছোট, আপনার পোস্টের কাজ আপনি করতে পারবেন তো ??
কি কি করতে হবে জানেন আপনি???
আমি : আমতা আমতা করে দু-এক লাইন বলেছিলাম।
চেয়ারম্যান : ঠিক আছে, বিদায় দিল।
আমি : আমি সালাম দিয়ে কাগজপত্র নিয়ে চলে আসলাম।
#ফলাফল : আলহামদুলিল্লাহ চাকুরীটা হয়েছে।
#বি:দ্র : এটা ছিল তার প্রথম চাকুরীর ভাইভা। আলহামদুলিল্লাহ কোটামুক্ত, ফরমালিন বিহীন চাকুরী আল্লাহ্ দিলেন।

Post a Comment

Previous Post Next Post