প্রসঙ্গঃ সামনে সিভিল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার দের নিয়োগ আসার সম্ভাবনা।


গত কয়েক মাস ধরে খুব বেশী নিয়োগ হয়নি এটা শুধু ডিপ্লোমা দের জন্য নয় সকল জব সেক্টরে একই অবস্থা। এর অনেক কারন আছে তবে মূল কারণ কি সেটা সবাই জানেন। সাধারণত সরকারের শেষ বছরে নিয়োগের ছড়াছড়ি থাকে কিন্তু এ বছর সেরকম দেখা যায় নি তবে আশা করা যায় বাকী যে সময় আছে এই সময়ের মধ্যে অনেক নিয়োগ আসবে। সরকার যে নিয়োগ দিতে আগ্রহী সেটা পিএসসি এর দিকে তকালেই বুঝা যায়। 2বছরে পিএসসি 4টি নিয়োগ সম্পন্ন করার কাজ করছে আর আমাদের ডিপ্লোমা দের ছোট বড় নিয়োগ চলছেই তাছাড়া পিএসসিতে দেখা যাচ্ছে আমাদের যে সকল নিয়োগ চলমান সেগুলো খুব দ্রুত শেষকরার প্রকৃয়া চলছে। চলমান নিয়োগ শেষ হলে নতুন নিয়োগ আসবে এটাই স্বাভাবিকভাবে আশা করা যায়।
যে সকল প্রতিষ্ঠানে বড় নিয়োগ আসার সম্ভাবনা রয়েছে।
LGED: lged তে সারাদেশে উপজেলা লেভেলে
978 জন SAE
498 জন draftsman
489 জন সার্ভেয়ার এর পদ রয়েছে ডিপ্লোমাদের জন্য। এই ডির্পাটমেন্টে বিগত 4-5 বছর ধরে বড় কোন হওয়ায় যে কোন সময় নিয়োগ চলে আসতে পারে।
TTC : দেশের প্রতি জেলায় একটি করে ttc নির্মাণ কাজ চলছে অনেকগুলোর কাজ প্রায় শেষের দিকে। এই সকল প্রতিষ্ঠানে সিভিল সহ সকল ডির্পাটমেন্টের ইন্সট্রাক্টর পদে নিয়োগ আসার সম্ভাবনা রয়েছে।
তাছাড়া সকল ইঞ্জিনিয়ারিং ডির্পাটমেন্টে যেমন HED, EED, PWD, RHD, DPHE, BWDB, BPDB, LGD, সহ সকল সেক্টরেই অনেক পদ খালি আছে এবং সামনের এক বছরের অনেক পদ খালি হবে এর সাথে জনবল বাড়ানোর নতুন অরগানোগ্রাম হওয়ার সম্ভাবনা তো আছেই।
পোষ্টের মূল উদ্দেশ্য ঃ বর্তমানে নতুন নিয়োগ প্রকৃয়াটা একটু জটলা বেধে আছে এই জট খুললেই দেখবেন শুধু নিয়োগ আর নিয়োগ। বাংলাদেশে এমন কোন বড় প্রতিষ্ঠান পাওয়া যাবেনা যেখানে সিভিল ইঞ্জিনিয়ার নেই। তাই যারা এখন চাকরি পাওয়া নিয়ে একটু হতাশার মধ্যে আছেন তারা যদি ধৈর্য ধরে রেখে চেষ্টা চালিয়ে যেতে পারেন তাহলে খালি হাতে ফিরবেন না। খারাপ সময়টাকে ভালো ভাবে ব্যবহার করতে পারলে ভালো সময় আসবেই।
hope: গ্রুপের সাথে থাকুন অবশ্যই লাভবান হবেন।
বিঃদ্রঃ এখানে শুধু মাত্র প্রোডিকশন করা হয়েছে। নিয়োগ প্রকৃয়া সম্পূর্ণরূপে সরকারের ইচ্ছার উপর নির্ভর করে। কোন ধরনের অবান্তর কমেন্টস করে আশা করি না।

Post a Comment

Previous Post Next Post